Header Ads Widget

যেনে নিন vitmat আমাদের মোবাইলের কতটা ক্ষতি করে

 vitmat নামে একটি মোবাইল সফটওয়ার আছে, এটাকে চিনেনা এমন লোক হয়তো এখনকার সময়ে পাওয়া সম্ভব না। 

তবে এই সফটওয়ারটি আমরা কি কাজে ব্যাবহার করি, এবং এটা আমাদের কতটা উপকার আর কতটা ক্ষতিকর তা নিয়ে এই পোস্টে আলোচনা করবো। এবং  vitmat  অ্যাপ এর ডাউনলোড লিংক আর  vitmat এর মতোই অন্য ২টা সফটওয়ারের ডাউনলোড লিংক এই পোস্টে দেওয়া হবে। আশা করি পুরো পোস্টটি জুড়ে সাথেই থাকবেন।

আর অনলাইনের যাবতীয় তথ্য এবং অনলাইনের ইনকাম সমন্ধে জানতে আমাদের সাইটকে ফলো করে রাখুন।

vidmat app download


 vidmat কি কাজে লাগে


আমরা সবাই ই জানি যে ভিটম্যাট অ্যাপ ব্যাবহার করে আমরা ইউটিউবের মতোই ভিডিও দেখতে পারি, সাথে সাথে, যে সকল সোস্যাল মিডিয়াগুলো থেকে সরাসরি ভিডিও ডাউনলোড করার কোন অপশন দেয় না, সেখান থেকে এই  vitmat  ব্যাবহার করে আমরা ভিডিও ডাউনলোড করতে পারি।

তার পরে অনেকে আবার 18+ ভিডিও দেখার জন্যও এটা ব্যাবহার করে থাকেন। তবে অধীকাংশ মানুষই কিন্তু এটাকে স্বাধারন সোস্য়াল মিডিয়ার ভিডিও ডাউনলোডের ক্ষেত্রে ব্যাবহার করে থাকে।

তবে অনেক ক্ষেত্রেই দেখা যায় এই অ্যাপটি ব্যাবহার করে ভিডিও ডাউনলোড করার সময় বিভিন্ন ধরনের ফাইল বা অন্যান্য অ্যাপ ডাউনলোড হতে থাকে।

তবে কি কখনোই এটা ভেবে দেখেছেন, এই ফাইলগুলো কি আসলে। আর এই অ্যাপ গুলো কি অ্যাপ যা আপনার ফোনে জোর করে ইনস্টাল করা হচ্ছে।

আপনি খেয়াল করলে দেখতে পাবেন, vitmat টা এই মুহুর্তে গুগল প্লেস্টোর সহ সিকিউরটি ফুল কোনো অ্যাপ স্টোরে পাওয়া যায় না। আর এই না পাওয়ার কারন কি।


vitmat এর ক্ষতিকর দিকগুলো

প্রথমত গুগল প্লেস্টোরে এই এপটি পাওয়া যায় না, এখানেই অনেক বড় কিছু ইঙ্গিত করে। যদিও অনেকেই বলে থাকে, গুগল প্লেস্টোরের নিয়ম নিতিতে এই ধরনের অ্যাপ সাপোর্ট করে না। তবে আপনি খেয়াল করে দেকতে পাবেন, এই ধরনের অনেক অ্যাপই কিন্তু গুগল প্লেস্টোরে রয়েছে।

আবার এই অ্যাপটি ব্যাবহার করে ভিডিও ডাউনলোড করলে তাদের ভিডিও প্লেয়ার ছাড়া ভিডিওটি প্লে হয় না। মানে আপনার মোবাইলের নিদৃষ্ট কোন একটা কন্ট্রোল তারা তাদের হাতে নিয়ে নিছে।

এর পরে এই অ্যাপটি আপনার ফোনে কিছু ফাইল অটোমেটিক ডাউনলোড করে দেয়, সেগুলোর মাধ্যমে আপনার ফোন থেকে তাদের প্রয়োজনিয় তথ্য নিয়ে নেয়, আর এর মাধ্যমে আপার সিকিউরটি নষ্ট হয়। তাছাড়াও আপনার ফোনের মেমরি লস হয়।

আর এই অ্যাপটির সাথে প্রায় সব ধরনের ডিভাইসের ই সংযোগ রয়েছে, তাই হ্যাকাররাও এটা খুব সহজে ব্যাবহার করতে পারে।

আর সকল ডিভাইসের সাথে সম্পর্কিত থাকায় এর সার্ভারে প্রচুর ভাইরাস আপলোড হয়ে থাকে, যার ফলে অধিকাংশ সময়েই দেখা যায়, এই অ্যাপটি ব্যাবহার করে ভিডিও, ওডিও, বা অন্য কোন ফাইল ডাউনলোড করলেই মোবাইল বা কম্পিউটার খুব ধীরে কাজ করতে থাকে।

যদি আপনার কম্পিউটর বা মোবাইলটি একদম ই ফ্রেশ থাকে, কোন ধরনের ভাইরাস না থাকে, তাহলে আপনি সাথে সাথেই এই বিষয়টি বুঝতে পারবেন না। তবে যদি আপনি অনেকদিন ব্যাবহার করে থাকেন, বা আগে থেকে আপানর ফোনে ভাইরাসের কাক্রমন হয়ে থাকে, তাহলেই সাথে সাথে এটি বোঝা যায়।

এবার আপনি নিশ্চিত করুন যে আপনি এটি ব্যাবহার করবেন কি না।

যাদের মোবাইল অলরেডি ভাইরাসে আক্রমন করেছে, তারা চাইলে AVG বা এই ধরনের কোন একটি ভাইরাস স্কানার অ্যাপ ব্যাবহার করতে পারেন,, তাহলে এই ভাইরাস থেকে মুক্তি পাবেন। আর এই ভাইরাস থেকে মুক্তি পাবার বিষয়ে আমরা খুব তারাতারি একটা পোস্ট ও দিব, আশা করি আমাদের সাইটের সাথেই থাকবেন।

vitmat এর মতো ডাউনলোডার অ্যাপ লিংক

vitmat এর মতোই আরো অনেক অ্যাপ রয়েছে, যেগুলো ব্যাবহার করে আপনি খুব সহজেই, সোস্যাল মিডিয়া থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

আর আজ সেরকম দুটো অ্য়াপের ডাউনলোড লিংক দেওয়ার চেষ্টা করবো।
  • SNAPTUBE
  • ALL VIDEO DOWNLOADER

SNAPTUBE

এটা পুরো ভিটম্যাটের মতোই একটা ডাউনলোডার অ্য়াপ, আর এখানে ভিটম্যাট থেকেও ভালো কিছু ফিচার দেওয়া আছে।
এই অ্যাপটির ডাউনলোড লিংক https://www.snaptube.com/

ALL VIDEO DOWNLOADER

এই অ্যাপটি আমাদের ড্রাইভ থেকে লিংটি শেয়ার করা হয়েছে, এখানে আপনি খুব দ্রুত ডাউনলোক করতে পারবেন, সাথে সাথে ভিডিওর কোয়ালিটিও ভালো পাবেন।
অ্য়াপটির ডাউনলোড লিংক https://banglagolpo52.blogspot.com/2023/01/blog-post_27.html


Post a Comment

0 Comments