Header Ads Widget

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ৮টি কম্পানি উপবৃত্তি দিবে




সঠিক  শিক্ষা একটি জাতির মেরুদন্ড। আর এই মেরুদন্ড না থাকলে সেই জাতিটি অচল। তার ি ধারাবাহিকতায়, আমাদের দেশের শিক্ষাকে উন্নত করার চেষ্টা এই দেশের সরকার সহ সকল মানুষেই ই প্রায়।

সবাই ই যার যার অবস্থানে থেকে প্রতিটি শিক্ষার্থীদের সহয়তা করার চেষ্টা করে। তবে আমাদের ও তাদের সাথে সেরুপ ভালো ব্যাবহার করে উচিৎ। তাদের কাজে সাহায্য করা, তাদের সাথে ভালো ভাষায় কথা বলা। সঠিক সম্মন দেখানো।

মানুষকে খুশি করতে তেমন কিছুই লাগে না। শুধু মাত্র শুন্দর ব্যাবহার করতে পারলেই হয়। তবে আমাদের আজকের প্রশঙ্গ সেই দিকে না। 

আজ আমরা একটি জরুরি বিষয়ে পোস্ট করেছি। এই পোস্টের বিষয় হলো কীভাবে সরকারী ও বেসরকারী উপবৃত্তি বা শিক্ষা ভাতা পাবেন সেই বিষয়ে। আর সাথে আরো একটি কথা, আমরাও খুব তারাতারি একটি শিক্ষা ভাতার ব্যাবস্থা করবো, আমাদের সাথে যারা থাকতে চান, তারা কমেন্ট করবেন।

আমাদের শিক্ষা ভাতা যারা আমাদের সাথে থেকে সহায়তা করবেন বা যাদের ভাতার প্রয়োজন, সবাই কমেন্ট করে জাবেন। আর আমাদের  এই ওয়েবসাইটকে সংরক্ষন করে রাখুন, এবং প্রতিনিয়ত এই ওয়েবসাইটে ভিসিট করুন। তার ফলে আপনিও ভালো খবর গুলো সবার আগে জানতে পারবেন, আবার এখান থেকে ইনকাম করা টাকা দিয়ে অনেকের উপকার ও হবে ইনশা আল্লাহ।

আপনারা যারা ইংরেজীতে দুর্বল বা ইংরেজী কম পারেন, তারা মুনজেরিন আপুর কোর্সটি আমাদের লিংক থেকে সম্পুর্ন ফ্রিতেই করতে পারবেন। কোর্সটি করতে এই লিংকে ক্লিক করুন। কোর্সের লিংক 

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ

পড়ালেখার জন্য টাকা পয়সার অনেক প্রয়োজন, আর একটি শিক্ষিত জাতির ও অনেক প্রয়োজন, তাই তোমার আমার শিক্ষার পেছনে কোটি কোটি টাকা ব্যায় হচ্ছে প্রতি নিয়ত। কিছু টাকা সামান্য সার্থ আবার কিছু টাকা পুরো সার্থহীন ব্যায় করতেছে, আমাদের জন্য।

তবে আমরা না পড়লেও তাদের হয়তো কোন ক্ষতি নেই, কিন্তু আমাদের বড় ক্ষতি হবেই। মন দিয়ে সবার পড়ালেখা করতে হবে। যদি কারো পড়ালেখা না করার ইচ্ছে হয়, তাহলে দয়া করে এই উপবৃত্তি গুলো নিবেন না। এটা অন্য কেউ নিলে তার উপকার হবে।

আজ এই পোস্টে আমি তোমাদের সাথে ৮ টি উপবৃত্তির কথা বলবো, আর সেখান থেকে অনেক গুলো টাকা পেতে পারো।

কয়েকটি সরকারি ও কয়েকটি বেসরকারি ভাতা, তবে এর জন্য কিছু নিয়ম রয়েছে, সেগুলো  এই ভাতার নাম লিখে গুগল অথবা ইউটিউবে সার্স করলেই সম্পুর্ন বিস্তারিত জানতে পারবা।

৮টি কম্পানি উপবৃত্তি দিবে 

  • মেধা ও স্বাধারন বৃত্তি
  • প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট ভর্তি সহায়তা
  • প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট সমন্বয় উপবৃত্তি
  • সরকারী আর্থিক অনুদান
  • ডাচ্ বাংলা ব্যাংক উপবৃত্তি
  • ইসলামি ব্যাংক উপবৃত্তি
  • শাহ্ জালাল ইসলামী ব্যাংক উপবৃত্তি
  • প্রাইম ব্যাংক উপবৃত্তি
  • এছাড়াও এলাকা ভিত্তিক কিছু সমাজ কল্যান সংস্থা বা সৎ লোকের থেকেও অনুদান পাওয়া যায়।

মেধা ও সাধারন বৃত্তি

এটি শেখ হাসির পক্ষ থেকে আসা একটি অনুদান, এটি সরকারী থেকে আসে। এটা পাওয়ার জন্য আলাদা ভাবে অ্যাপলাই করতে হবে না। এটা সবার রেজাল্টের উপর ভিত্তি করে দিয়ে থাকে।

তোমাদের রেজাল্ট ভালো হলে, এমনিতেই পেয়ে যাবে, বা নিজেদের স্কুলে যোগাযোগ করে দেখবে। এই উপবৃত্তিটা ফাজিল ক্লাসের জন্যও চালু করা হয়েছে।

কারা কারা পাবে এই বৃত্তিটা বা কোথায় গেলে সহজে পাবে, তা দেখার জন্য এই লিংকে যেতে পারো।

প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট ভর্তি সহায়তা

এটা মাননীয় প্রধান মন্ত্রীর পক্ষ থেকে দেওয়া একটি সাহায্য। এটা যে কোউ ই পেতে পারো, আর এর জন্য । আর এই ভাতাটি ৪-৬ মাস পর্যন্ত দেওয়া হয়।
এই ভাতাটি দেওয়া হয়, দরিদ্র মানুষের ভর্তি ও প্রাথমিক খরচের জন্য। মাধ্যমিক পর্যায়ে ৫০০০ ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৮০০০ এবং স্নাতক ও সমমান পর্যায়ে ১০,০০০ টাকা ।

বুঝতেই পারছো, এতো টাকা হাত ছাড়া করা যাবে না, আর এখানে যে কেউ ই আবেদন করতে পারো। আবেদন করার জন্য একটি প্রত্যায়ন পত্র, এক কপি ফটো, বাবা মা কারো আইডি কার্ড। আবেদন কারর লিংক

প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট সমন্বয় উপবৃত্তি

সরকারী এই অনুদানটি যে কোন ক্লাসের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এখানে আবেদন করার লিংক।

সরকারী আর্থিক অনুদান

এই অনুদানটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সকল শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। তবে সবসময় সার্ভারটি চালু থাকে না, তাই বার বার চেষ্টা করতে হতে পারে। আর আমিও ঢুকতে পারি নাই, তাই তেমন কিছু বলতে পারলাম না। লিংক

ডাচ বাংলা ব্যাংক থেকে শিক্ষা বৃত্তি

ডাচ বাংলা ব্যাংক নিয়ে বিস্তারিত আগামিতে পাস্ট করবো, তবে সবচেয়ে বেশি টাকা প্রদান করে, এই ডাচ বাংলা ব্যাংক। ২ বছরে প্রায় ৭০ থেকে ৮০ হাজার টাকা দিয়ে থাকে। এখানে আবেদন করার লিংক

বাকি সকল ব্যাংকের নাম লিখে সার্স করলেও পাবেন, তথবা আমাদের আগামি পোস্ট টি দেখতে সাথেই থাকুন। আমাদের ওয়েবসাইটটি আবার খুজে পেতে  এই লিংক টি আপনার ফেসবুকে শেয়ার করে রাখুন।

আর কোথাও আবেদন করতে কোন প্রকার কোন সমস্যা হলে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করে সেখানে পোস্ট দিবেন। আমরাই আপনাকে আবেদন করে দিব। এবং এই ধরনের সকল আপডেট বা ফ্রিল্যান্সিং শিখে ইন্টার নেট থেকে ভালো পরিমানে টাকা আয় করতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন।

আমাদের ফেসবুক গ্রুপের লিংকঃ https://web.facebook.com/groups/177494804127220



Post a Comment

1 Comments