Header Ads Widget

বাস্তবতা নিয়ে কিছু কথা 2024 কষ্ট ভুলে জীবনজাপন করবেন

 



বাস্তবতা নিয়ে কথা এলেই কিছু বিষয় স্পষ্ট হয়ে উঠে দাড়ায়। এই  পোস্টে আমি জীবনের সবচেয়ে কঠিন সময়গুলোর সাথে মোকাবেলা করার জন্য কিছু কথা বলবো, তাই এই  বাস্তবতার সম্পুর্ন গল্পটি পড়ে নিবেন।

প্রথমেই আমরা বাস্তবতার কঠিক মুহুর্তের সাথে পরিচিত হয়ে নেই

  • শুন্য পকেটে একটি ছেলে
  • রুপহীনা নারী
  • অন্ধ হয়ে কাউকে ভালোবাসা
  • অন্ধ হয়ে কাউকে ভালোবাসা
  • অন্ধের মতো কাউকে বিস্বাস করা
  • জীবনের মুল্যবান সময় নষ্ট করে ফেলা
  • সারেরিক ও মানসিক ভাবে অক্ষম মানুষগুলো
যার যত স্বপ্ন কম সে তত বেশি শুখি। তবে যদি অল্প স্বপ্নের মধ্যেও কোন বড় বোঝাময় স্বপ্ন থাকে , তাহলে সেটাও অত্যান্ত কষ্টের কারনে পরিনিত হয়।

বাস্তবতার কঠিন মুহুর্তের আড়ালে লুকিয়ে থাকতে পারলেই তুমি শুখি হতে পারবে।মানে তোমার জীবনে যতই কষ্ট আসুক না কেন। তুমি সেই কষ্টের পেছনে লুকিয়ে নিজেকে শুখি মনে করবে।

আর একটা ভালো থাকার মাধ্যম হলো, যদি কেউ তোমার কষ্টকে ভাগ করে কিছু অংশ নেয়। মানে তোমাকে সাহস যুগিয়ে ভালো থাকার স্বপ্ন দেখায়।

শুন্য পকেটে মানুষের ভয়ঙ্কর অবস্থা

একটা ছেলে বা মে, যদি জীবনে টাকার অভাব অনুভব করে। তাহলে তার জীবনের শুখ শেষ। সে নিস্ব আর নিরব মনের মৃত মানুষ। 

কেননা টাকা এমন একটি জিনিশ যা এই শহরের সবকিছুর সীমানা ছাড়িয়ে মাথায় চড়েছে। যেথায় জাবেন আপনি, টাকা সেথায় আটকাবেই আপনাকে। টাকা থাকলে, মনের মনুষটাও কথা শোনে। 

টাকা না থাকলে, নিজের প্রিয় বস্তুর উপর থেকেও নিজেকে সরিয়ে নিতে হয়। এমন কি নিজের মা বাবা, ভাই, বোন, প্রিয় বা প্রিয়তমাও অসাভাবিক আচরন করে।

আমি প্রায় ই বলে থাকি,
টাকা এমন একটি জিনিশ যা, মানুষের মৃত্যুর পরেও ছাড়ে না
(কাফন দেওয়ার জন্যেও টাকা প্রয়োজন। )
তাহলে সেই টাকার জন্য কেন এতো মতভেদ

আপনি শহরে সুন্দর পোশাক পড়ে ঘুরেন, আপনার টাকা না থাকলে আপানার পোশাক নিয়েও মানুষ উপহাস করবে। আর আপনি টাকাওয়ালা হন এবং লুঙ্গি বা ছেড়া প্যান্ট পরে শহরে ঘুরেন। খানিকটা সময় পরে আপনার এই ছেড়া প্যান্টের ইতিহাস অমনেক মা, বাবা, সিক্ষক ইতিহাস হিসেবে প্রকাশ করবে।

রাগ মানুষকে টাকা কামাতে সাহায্য করে। তবে সেটি সঠিক কাজে ব্যাবহার করতে পারলেই। যদি রাগ করে নিজেকে মেরে ফেলেন। বা অন্য কোন ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলেন। তাহলে সেই রাগ কখনোই সফল বানাবে না।

মনে রাখবেন টাকার জন্য মানুষ উপহাসের শিকার হয়

কেউ উপহাসের শিকার না হয়ে কখনোই সফল হতে পারে না।


আর আপনারা এটাও জানেন, আমাদের এই ওয়েবসাইটে অনলাইন থেকে ইনকামের বিষয়ে বিভিন্ন পোস্ট রয়েছে। তাই প্রয়োজন বোধ করেলে সেগুলো পড়ে অনলাইনে কাজ শুরু করতে পারেন।

রুপহীন নারীর কঠিন বাস্তবতা 

একটা খারাপ চেহারার মেয়ে ই কেবন বলতে পারে এই সমাজে নারীদের কতটা অবহেলা। চেহারা সুন্দর হলে শুধু যুবক ছেলেরা নয়। সকল বয়ষের নারী পুরুষ সবাই ই ভালোবাসে।

কটা অসুন্দর মেয়ের কোলে একটা ছোট বাচ্চাও আসতে চায় না। আর অন্য কিছু তো দুরের কথা। আমি নিজেও দেখেছি। সুন্দর চেহারার মেয়ে হলে, পরিক্ষার হলেও সে না পরেই পাশ করতে পারে। আর চেহারা খারপ হলে পড়ার পরেও সামান্য সাহায্যটাও পায় না।

ধরতে গেলে একটা রূপ হীন নারীর জীবনটাই অকার্যকর। সমাজ বোঝে না এদের জীবনের মল্য। বোঝে না এদের সহজ সরল মোনটা। সাদা চামড়ার মানুষগুলো যে সার্থপর হয়, এটা জানে তাও এদার কে মুল্য দেয় না।


অন্ধ হয়ে কাউকে ভালোবাসা /অন্ধের মতো কাউকে বিস্বাস করা

অন্ধ বিশ্বাস মানুষকে ভুল দিকে নিয়ে যায়। বর্তমান যুগে কাউকেই বিস্বাস করতে নেই।  কেননা মানুষ সামান্য সুযোগ পেলেই সার্থে াঘাত করবে।  সার্থ না ছাড়লে চলে যাবে। আর বিস্বাস তো ভাঙবেই। বার্তমানে অধিকাংশ  মানুষ ই এই সার্থের খেলায় হেরে যায়।

যদি আপনি শান্তিতে থাকতে চান, তাহলে

Post a Comment

0 Comments